Exam DateRoutine

পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪-২৫

পলিটেকনিক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি এবং অনলাইন আবেদন ২০২৪

মহান আল্লাহ সুবহানাতায়ালার প্রশংসা জ্ঞাপন করে পলিটেকনিক ইনস্টিটিউটের ভর্তি বিজ্ঞপ্তি মাধ্যমে অনলাইনে আবেদন প্রক্রিয়ার এই নতুন আর্টিকেল শুরু করছি। ছোট্ট এই নিবন্ধন থেকে জেনে নিন সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট 2024 শিক্ষাবর্ষে অনলাইনে আবেদনের এ টু জেড নিয়মাবলী। সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪-২৫ শিরোনামের এই আর্টিকেলটি মূলত কারিগারি শিক্ষা বোর্ডের চার বছর মেয়াদী ডিপ্লোমা কোর্সের। আপনারা যারা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে চান মূলত আর্টিকেলটি তাদের জন্য অতিব গুরুত্বপূর্ণ এবং আকর্ষণীয়। সাথে থাকুন দেখুন জেনে নিন সবকিছু।

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি ফরম ফিলাপ ২০২৪

অনলাইনে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। নির্দিষ্ট সময়ের মধ্যে যারা অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে না তারা কোনভাবেই 2024 25 শিক্ষাবর্ষে ডিপ্লোমা সেক্টরে পড়াশোনা করতে পারবে না। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে কত ২৬ মে দুই হাজার চব্বিশ তারিখে। যা চলবে আগামী ২৫ জুন ২০২৪ তারিখ পর্যন্ত। এই সময়টি পরবর্তীতে আর কোনোভাবেই বৃদ্ধি করা হবে না। কাজে যারা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং করছে তাদের ক্যারিয়ার গড়তে চান তারা এখনই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার এ টু জেড বিস্তারিত তথ্য গুলো জেনে নিন।

ডিপ্লোমা ভর্তি অনলাইন আবেদন পদ্ধতি ২০২৪ – btebadmission.gov.bd

পলিটেকনিক ইনস্টিটিউট এর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া ২০২৪

সারা বাংলাদেশে রয়েছে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের সংখ্যা সর্বমোট ৫১ টি। আপনারা যারা এখনো একটি শিক্ষা প্রতিষ্ঠানের কোন একটিতে তাদের ক্যারিয়ার গড়ার লক্ষ্যে বেছে নিতে চান তারা দেরি না করে এখনই ১৫০ টাকা এবং ৩০০ টাকা ফি প্রদান করার মাধ্যমে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। থাকছে কিভাবে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করবেন এবং কি প্রদান করবেন এর বিস্তারিত তথ্য। আপনারা সকলে অবগত আছেন যে সারবা বাংলাদেশের সর্বমোট 51 টি পলিটেকনিক ইনস্টিটিউট রয়েছে। চার বছর মেয়াদে এই কোর্সের রয়েছে সর্বমোট সাতটি ক্যাটাগরি। এর মধ্যে পলিটেকনিক ইনস্টিটিউট একটি উল্লেখযোগ্য।

পলিটেকনিক ভর্তি ২০২৪ আবেদন পদ্ধতি – আবেদন করার নিয়ম

এই অংশে আমরা তুলে ধরছি কিভাবে আপনি পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করবেন। চলুন এ সম্পর্কে এ টু জেড তথ্যের নিচের এই অংশ থেকে দেখে নেয়া যায়। যাতে করে আপনি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা পর্যায়ের সরকারের প্রতিষ্ঠানসমূহের টিএসসির অনলাইন আবেদন প্রক্রিয়ার বিস্তারিত তথ্য জানতে পারেন। শুরু করা যাক এখনই-পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪-২৫

প্রথমেই অনলাইনে রকেট অথবা শিওর ক্যাশ এর মাধ্যমে ভর্তি পরীক্ষার ফি প্রদান করতে হবে।
প্রথমে আপনাকে কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি অফিশিয়াল www.btebadmission.gov.bd ওয়েবসাইটিতে প্রবেশ করতে হবে।
তারপর পলিটেকনিক টিএসসি ডিপ্লোমা এডমিশন সিলেক্ট করতে হবে।
এরপর open application form এ ক্লিক করতে হবে।
এরপর এসএসসির রোল নাম্বার বোর্ড এবং পাশের বছর সাথে রেজিস্ট্রেশন নাম্বার সঠিকভাবে পূরণ করতে হবে।
এরপরে নেক্সট এ ক্লিক করতে হবে।
ট্রানজেকশন কোড যা আপনি অনলাইনে পেমেন্টের মাধ্যমে পেয়েছেন তা পূরণ করতে হবে।
এরপর পাসপোর্ট সাইজের রঙিন ছবি ৫০ কেবি যে পি ফরমেটে আপলোড করতে হবে।
এরপর আপনার শিক্ষা প্রতিষ্ঠান চয়েজ করতে হবে।
অল তথ্যগুলো সঠিক থাকলে সাবমিট বাটন ক্লিক করতে হবে।
সাবমিট বাটনে ক্লিক করার পরে আপনার অ্যাপ্লিকেশনটি সাকসেসফুলি সম্পর্কিত একটি অপাপ মেসেজ আপনি পেয়ে যাবেন।
যেখানে আপনার পিন নাম্বার থাকবে ইনশাআল্লাহ।

সরকারি পলিটেকনিকে ভর্তির আবেদন ২০২৪

আমরা নিয়মিতভাবে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি পাশাপাশি ফলাফল সম্পর্কিত এ টু জেড আর্টিকেল প্রস্তুত করে থাকে। আপনারা সকলে অবগত আছেন যে সারা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পলিটেকনিক ইনস্টিটিউটে চার বছর মেয়াদী করছে সর্বমোট ৫১টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। আপনি অনলাইনে আবেদন পক্ষে সম্পন্ন করার সময় প্রতিষ্ঠান নির্বাচনের ক্ষেত্রে এই 51 টি শিক্ষা প্রতিষ্ঠানের যেকোনো একটিকে বেছে নিতে হবে। আপনি যদি চূড়ান্তভাবে নির্বাচিত হন তাহলে প্রথম মেধা তালিকা এবং দ্বিতীয় মেধা তালিকায় আপনার রোল নম্বরটি আপনি দেখতে পাবেন ইনশাল্লাহ।

কারিগরি বোর্ডে ৪ বছরের ডিপ্লোমা কোর্সের ভর্তি আবেদন ফলাফল ২০২৪

অনলাইনে আবেদনের পাশাপাশি আপনি এই ছোট্ট নিবন্ধন এর মাধ্যমে পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২৪ টি সংগ্রহ করতে পারবেন। আপনি কি তা করতে চান। তাহলে নিচের দিক নির্দেশনাগুলো অনুসরণ করো না এবং খুব সহজে কিভাবে অনলাইন থেকে ফলাফলটি সংগ্রহ করা যায় তাদের জেনে নিন।পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪-২৫

প্রথমে এডমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.btebadmission.com.bd ভিজিট করুন।
এরপর ডিপ্লমা ইন ইঞ্জিনিয়ারিং অপশনটি সিলেক্ট করুন।
তারপর রেজাল্ট অপশনে ক্লিক করুন।
এবারে এসএসসির রোল নাম্বার, এসএসসির বোর্ড, এসএসসির পাশের বছর সঠিক ভাবে সিলেক্ট করুন।
সেখান থেকে নেক্সট বাটনে ক্লিক করার মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত ফলাফলটি সংগ্রহ করতে পারবেন।

পলিটেকনিক ভর্তি আবেদন করার নিয়ম ২০২৪

আজকের এই আর্টিকেলটি খুবই উপকারী আপনাদের জন্য। দীর্ঘ সময় অতিবাহিত করে আপনারা যারা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে চার বছর মেয়াদী সরকারি পর্যায়ের প্রতিষ্ঠানসমূহের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার বিভিন্ন বিষয়গুলো জানলেন তারা বেশি বেশি আর্টিকেল শেয়ার করুন। পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪-২৫ আপনার একটি শেয়ারে অপর শিক্ষার্থী খুব সহজে অনলাইনে আবেদন প্রক্রিয়া কিভাবে করতে হয় বিষয়গুলো চূড়ান্তভাবে জানতে পারবে। তাই দেরি না করে যে কোন একটি প্লাটফর্মে আর্টিকেলটি শেয়ার করুন।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ – আবেদন করুন এখনই

আলহামদুলিল্লাহ আপনাদের সামনে দীর্ঘ সময় অতিবাহিত করে বিস্তারিত ভাবে তুলে ধরলাম বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউট এর সরকারি এবং বেসরকারি পর্যায়ের ভর্তি পরীক্ষার এ টু জেড পদ্ধতি। নিশ্চয়ই আপনারা চূড়ান্তভাবে বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে আবেদন প্রক্রিয়া সংগ্রহ করবেন পাশাপাশি ভর্তি পরীক্ষার ফলাফলটি সংগ্রহ করবেন। পরবর্তী আর্টিকেল ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কিত যা দেখতে আমাদের অফিসিয়াল ওয়েবসাইট ন্যাশন রেজাল্ট বিডির সাথেই থাকুন। ততক্ষণ পর্যন্ত আজকের এই নিবন্ধন থেকে বিদায় নিচ্ছি আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button