Results

প্রাইমারি ১ম ধাপের প্যানেল রেজাল্ট ২০২৪ – Primary Panel Result 2024

প্রাইমারি ১ম ধাপের অপেক্ষমান তালিকার ফলাফল ২০২৪ প্রকাশ

অবশেষে আবারো প্রকাশ হলো প্রাইমারি প্রথম ধাপের অপেক্ষমান তালিকা থেকে চূড়ান্ত ফলাফল ২০২৪। প্রাইমারি ১ম ধাপের প্যানেল রেজাল্ট ২০২৪ – Primary Panel Result 2024 পিডিএফ ডাউনলোড করতে পারবেন আজকের এই নিবন্ধন থেকে। আউজুবিল্লাহি মিনাশ শাইতানির রাজিম, বিসমিল্লাহির রাহমানির রাহিম। শুরু করছি মহান আল্লাহ সুবহানাল্লাহ তায়ালার প্রশংসা জ্ঞাপন করে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের যে ফলাফল প্রকাশিত হয়েছে তার প্যানেল রেজাল্ট। আপনারা যারা অপেক্ষমান তালিকায় রয়েছিলেন তাদের ফলাফল প্রকাশিত হলো সদ্য। পুরো আর্টিকেলটি পড়ুন এবং জেনে নিন প্যানেল ফলাফল অর্থাৎ অপেক্ষমান তালিকায় আপনি রয়েছেন কিনা।

প্রাইমারি সহকারী শিক্ষক ১ম ধাপের প্যানেল রেজাল্ট ২০২৪

আপনারা সকলে অবগত আছেন যে প্রাইমারি প্রথম ধাপের যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল তা গত ২৭ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে। প্রাইমারি প্রথম ধাপের সহকারী শিক্ষক পদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল তা সর্বমোট তিনটি বিভাগের যথাক্রমে রংপুর বিভাগ বরিশাল বিভাগ এবং সিলেট বিভাগ। যার অনলাইনে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়েছিল ১০ মার্চ ২০২৩ তারিখে এবং তা শেষ হয় ২৪ মার্চ ২০২৩ তারিখে। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর ডিসেম্বর মাসের দিকে প্রিলিমিনারি টেস্ট এমসিকিউ পরীক্ষার তারিখ প্রকাশ করে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় গ্রুপ)

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্যানেল ফলাফল ২০২৪ (১ম ধাপের)

আপনারা সকলে অবগত আছেন যে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথমেই প্রিলিমিনারি টেস্ট এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তারি ধারাবাহিকতায় তিন বিভাগের সর্বমোট ১৮ টি জেলায় অনুষ্ঠিত হয়ে গেছে গত ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের এমসিকিউ পরীক্ষা। উক্ত পরীক্ষাটি সকাল ১০ ঘটিকে শুরু হয় এবং বেলা ১১ ঘটিকায় সম্পন্ন হয়। এক ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত হয়ে যাওয়া এই পরীক্ষাটিতে অংশগ্রহণ করেছিল সর্বমোট 18 টি জেলার পরীক্ষার্থীরা। সারা বাংলাদেশের সর্বমোট ৫৩৫টি পরীক্ষা কেন্দ্রে প্রাইমারি সহকারী শিক্ষক পদের প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই এম সি কিউ পরীক্ষাটিতে অংশগ্রহণ করেছিল সর্বমোট ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন পরীক্ষার্থী।

প্রাইমারি ১ম ধাপের অপেক্ষমান রেজাল্ট প্যানেল ভুক্ত ফলাফল ২০২৪

এরপর প্রিলিমিনারি টেস্ট এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর দ্রুত উত্তরপত্র মূল্যায়নের কাজ সম্পন্ন করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। কিভাবে দ্রুত সময়ের মধ্যেই উক্ত পরীক্ষার ফলাফলটি প্রকাশ করা হয় সে কাজের নির্দেশ রয়েছে তারা। অবশেষে প্রথম ধাপের এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। ফলাফলে লিখিত পরীক্ষার জন্য মনোনীত হয়েছে সর্বমোট ৯৩৩৭ জন পরীক্ষার্থী। অর্থাৎ ৩ লাখ ৫১ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী ফেল করেছে প্রথম ধাপের mcq পরীক্ষায়। এরপর রংপুর বরিশাল এবং সিলেট বিভাগের ভাইভা পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের ভাইভা শুরু হয় ১৫ই জানুয়ারি ২০২৪ তারিখে এবং তার সম্পন্ন হয় ৩১ জানুয়ারি ২০২৪ তারিখে।

প্রাইমারি ১ম ধাপের প্যানেল রেজাল্ট ২০২৪ (অপেক্ষমান তালিকা)

কিভাবে অত অল্প সময়ের মধ্যে এভাবে পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে সে নিয়ে কাজ করছে কর্তৃপক্ষ। প্রাইমারি ১ম ধাপের প্যানেল রেজাল্ট ২০২৪ – Primary Panel Result 2024 অবশেষে গত ২৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আধিন সরকারী প্রাথমিক বিদ্যালয় এর রাজস্ব খাদ্যভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২৪ এর প্রথম গ্রুপের চূড়ান্ত ফলাফল।

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্যানেল রেজাল্ট ২০২৪ (১ম ধাপ)

ফলাফলে কৃতকার্যের সাথে উত্তীর্ণ হয়েছে সর্বমোট ২৪৯৭ জন চাকুরী প্রত্যাশী পরীক্ষার্থী। তখন থেকে অনলাইনে একটা গুঞ্জন শুরু হয়েছে যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দ্রুত সময়ের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্যানেল ভুক্ত ফলাফল প্রকাশ করবে। কবে নাগাদ এই ফলাফল প্রকাশিত হতে পারে এমন প্রশ্নের জবাবে উদ্বোধন কর্মকর্তার সাথে কথা বলে আমরা জানতে পারি যে ফলাফলটি অতি অল্প সময়ের মধ্যে প্রকাশিত হবে। অবশেষে প্রথম গ্রুপ রংপুর বরিশাল এবং সিলেট বিভাগ এর অপেক্ষমান তালিকার ফলাফল কিছুক্ষণ পূর্বে প্রকাশিত হয়েছে। যার এ টু জেড তথ্য এবং চিত্রসহ ফলাফলটি আমরা উপরে আপনাদের সামনে উপস্থাপন করেছি। দেখে নিন চাইলে তা ডাউনলোড করুন সবার আগে।

Primary Assistant Teacher 1st Phase Panel Result 2024 Publish

আলহামদুলিল্লাহ অবশেষে আপনাদের সামনে তুলে ধরতে সক্ষম হয়েছে প্রাইমারি সহকারী শিক্ষক পদের প্রথম ধাপের প্যানেল ভুক্ত তালিকা থেকে চূড়ান্ত ফলাফলটি। নিশ্চিত ভাবে আপনারা জেনে গিয়েছেন যে চূড়ান্ত এই ফলাফলে আপনি বিজয়ী হতে পেরেছেন কিনা। যদি আপনি চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়ে থাকেন আপনাকে জানাই অভিনন্দন। অতি অল্প সময়ের মধ্যেই পুলিশ ভেরিফিকেশনের সকল কার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর উপজেলা শিক্ষা অফিসার থেকে সম্পন্ন করা হবে। এরপর পরবর্তী নির্দেশনা অনুযায়ী সকল কার্যক্রম সম্পন্ন করে বেকারত্ব জীবন থেকে চিরতরে দূরীভূত হন। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button